Wednesday, February 10, 2010

জ্যোতির্ময় বয়ফ্রেণ্ড [এক রূপবতীর সাথে ডেটিং...! ]

জ্যোতি কে নিয়ে ভালই টেনশনে আছি । 
প্রায় প্রতিদিনই আমাদের বাসায় আসছে ।
এসেই আমার রুমে ঢুকে যাচ্ছে, আর আমাকে জ্বালিয়ে মারছে।
ও এমন ডিস্টার্বই করছে,যে ওকে আমি ঘুমের মধ্যে দেখা শুরু করেছি!


রাতে স্বপ্ন দেখছি ও আমাকে ক্লাস সিক্স সেভেন এর অংক করাচ্ছে আর বলছে "এত দিন দেশে ছিলাম না। কি যে পড়েছিস কে জানে!!তাই আবার তোকে পড়াচ্ছি! "
বরাবরের মত সেদিন রুমে এসে লেকচার দেয়া শুরু করল। 
হঠাৎ বলল "আমি ডেইলি তোদের বাসায় আসি,তুই কেন আমাদের বাসায় যাস না? আজ যাবি আমার সাথে! আমার চাচ্চু আজ ফুল ডে বাসায় থাকবে, রান্না বান্না করবে কি মজা হবে!!
তুই রান্না জানিস?!!" 
আমি কিছু বলার আগে ও-ই বলে দিল ," তুই কিছু জানিস নাকি!?!! জিজ্ঞেস করাটাই তো ভুল!!!" 

জ্যোতির চাচ্চুর সাথে দেখা করতে গেলাম। রাস্তায় যাবার পথে জ্যোতি বলল "এই পাড়ায় কয়টা ছেলে আছে রে?তোর বয়সী?" 
"আমি জানি না । "
"দেখছিস আমি ঠিক বলেছি !! তুই কিছুই জানিস না!!" 
বলেই হাসতে লাগল!! ওর হাসিটা অন্য রকম। আমি আগেও খেয়াল করেছি। তবু প্রতিবার ই নতুন মনে হয়! 
"দেখ দেখ!! আমার হাসি দেখ!! হাসিটা খুব সুন্দর না?!!" এই বলে আবার হাসতে লাগল!!!! 
আমি ওর দিকে তাকানো বন্ধ করে দিলাম। 
বেশ বিরক্তি নিয়ে প্রশ্ন করলাম "কয়টা ছেলে জেনে তুই কি করবি?"
"না ভাবলাম কোন ছেলে আবার আমাকে মিস করল কিনা!! মিস করার কথা না!! এত রুপবতী মেয়ে তো আর সচরাচর দেখা যায় না! এই এলাকার সব ছেলেই নিশ্চিত আমার প্রেমে পড়ে গেছে! " এই বলে আবার হাসতে লাগল!! 
নিশ্চিত আমাকে খোঁচানোর জন্য কথা গুলো বলছে। 

জ্যোতির চাচ্চুকে দেখে অবাক হয়ে গেলাম!সুপুরুষ বলে শব্দটা গল্পেই পড়েছি তাকে দেখে বুঝতে পারলাম। পাঞ্জাবি পড়া লম্বা করে গড়ন । ফ্রেঞ্চ কাট দাড়ি। 
তিনি আমাকে দেখেই হাত বাড়িয়ে দিলেন, তুমি নিশ্চয় ই বাপ্পি? 
আমি মাথা নাড়লাম । 
"চাচ্চু ও হচ্ছে বাপ্পি ।আমার বয়ফ্রেন্ড!!!" 
"বয়ফ্রেণ্ড?!! তুই আমাকে এত কথা বলিস, এটা কেন বলিস নি?!"
"সারপ্রাইজ!!!" 
আমিও বেশ চমকে গেলাম!! 
চাচ্চু আমার দিকে তাকিয়ে বললেন "ও আমাকে আগে কিছু বলে নি । না হলে তোমাকে কিছু গিফট করতাম!! তোমাকে কিছু বলেছিল এই ব্যপারে?!? 
আমি মাথা নাড়লাম! "না আংকেল আমাকেও কিছু বলে নি!!" 
ওর রুমে নিয়ে গেল আমাকে । এর পর বলল "কিরে? এত শকড হয়ে আছিস? তুই ভাবছিস তুই আমার প্রেমে পড়েছিস কিনা? লজিক ইউজ করে বের করে ফেল!! দেখ তুই যেহেতু নরমাল সেহেতু তুই একটা মেয়ের প্রেমে পড়বি। তুই ইয়ে হলে তো ছেলের প্রেমে পড়তি !" এই বলে চোখ টিপল। "আর যদি মেয়ের প্রেমে পড়িস তাহলে নিশ্চিত কোন রূপবতীর প্রেমে পড়বি ! তোর কাছাকাছি আমি ছাড়া আর কোন রূপবতী আছে? আর রূপবতী তো যেই সেই রূপবতী না। জ্যোতির্ময় রূপবতী!" 
আমি কি বলব বুঝতে পারি না । 
"আচ্ছা বল তো তুই আমাকে ঘুমের মাঝে স্বপ্ন দেখিস?" 
আমি মাথা নাড়লাম "হু!"
জ্যোতি এক হাত দিয়ে অন্য হাতে কিল দিয়ে বলে
"দেখছিস একে তুই যদি প্রেম না বলিস তো আর কি?!!" 
ঘুমের মধ্যে দুঃস্বপ্নে দেখা আর প্রেমময় দেখার মাঝে একটা পার্থক্য আছে সেটা জ্যোতিকে আমি বুঝানোর কে?! 
"তাহলেই বুঝতে পারছিস তুই আমার প্রেমে পড়েছিস (প্রুভড!)"
তাই আমি মেনে নেই , আমি জ্যোতির প্রেমে পড়েছি ! 
"আর আমি তোর প্রেমে পড়েছি কিনা ভাবছিস? আই হ্যাভ মাই রিজন্স!সেটা তোকে পরে বলব ! "

২।
পর দিন ও এসেই বলল "চল আজ আমাদের ফার্স্ট ডেইট!"
আমি ঢোক গিলে বলি "কোথায়?"
"আজ নীলক্ষেত যাব কিছু বই কিনতে । কেনা কাটা শেষ করে দুই জন মিলে এক গ্লাসে লাচ্ছি খাব!!"
আমি বলি "আইচ্ছা!" 
প্রেমে পড়া থেকে যে কোন ডিসিশান ই তো জ্যোতিই নিচ্ছে ডেটিং এর ডিসিশান ও-ই নিবে এতে আর অবাক হবার কি আছে? 

৩।
নীলক্ষেতের এত ভেতরে কখনো আসি নি। 
পুরোনো অনেক বই । কম দামে পাওয়া যায়। জ্যোতি তো দেখি মহা কিপটা! 
দেখে শুনে ,ঝগড়া করে দাম কমিয়ে অনেক গুলো বই কিনে ফেলল। 
একটা করে বই কেনে আর আমার হাতে ধরিয়ে দেয়। 
হঠাৎ এক মেয়েকে দেখলাম আমরা। তার হাতেও অনেক বই। একা ঠিক মত ক্যারি করতে পারছে না । 
মেয়েটাকে দেখে জ্যোতি বলল 
"আহারে! মেয়েটার বয়ফ্রেণ্ড নাই। জিনিস পত্র ক্যারি করার জন্য ও তো একটা বয়ফ্রেণ্ড লাগে!!!

11 comments:

Anonymous said...

etukutei shesh? to be continued na? arektu likho...
darun hoyechhe :)

বোহেমিয়ান said...

3 টা পর্ব আছে আপু, এর পরে আরেকটা লেখা হয়েছে!

http://ibappy.blogspot.com/search/label/%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%AF%E0%A7%8B%E0%A6%A4%E0%A6%BF

Anonymous said...

haha mojar hoise picchih

Unknown said...

"আহারে! মেয়েটার বয়ফ্রেণ্ড নাই। জিনিস পত্র ক্যারি করার জন্য ও তো একটা বয়ফ্রেণ্ড লাগে!!!"- দারুন ডায়লগ

বোহেমিয়ান said...

@ বড় মানুষ ধন্যবাদ :P
@মোহাইমেনুল ধন্যবাদ পড়ার জন্য।

Unknown said...

hahahaha........ amar o vai boyfrnd :)

Anonymous said...

লেখাটার সাথে সাথে আপনারও ভক্ত হয়ে জাচ্ছি।
ভাল থাকবেন।

শাহরিয়ার

Unknown said...

কি বিপদ? আমি আবার বই টানা বয়ফ্রেন্ড না ত?

Buzzing Bee said...

আচ্ছা একটা প্রশ্ন। এটা কি আপনি কোন হাসির গল্প লিখছেন নাকি সত্যি কাহিনী? জ্যোতি মেয়েটা তো জটিল ... আমার এই রকম একটা বড় বোনের খুব শখ ... যাই হোক, আমি এইসব পড়ে খুব মজা পাচ্ছি। সত্যি হোক নাহলে গল্প, লিখে যান :)

Anonymous said...

this post is very usefull thx!

Anonymous said...

Superb blog post, I have book marked this internet site so ideally I’ll see much more on this subject in the foreseeable future!