Sunday, August 15, 2010

খালেদা জিয়ার 10শন

(গল্পটি ২০০৮ এর মে মাসে লেখা হয়েছিলো। তখন মইন ইউ ক্ষমতায় ছিলেন, তারেক রহমান কারাগারে, খালেদা জিয়া নজরবন্দী/বন্দী। )

আমি জ্বিনি ! তবে ভাই বাংলাদেশি জ্বিনি । দেশপ্রেমিক জ্বিনি! আমার সাথে থাকে আমারsdeki camচামচ মিনি! oখালেদা cম্যাডাম জেলে এইটা শোনার পর থেকেই আমার মন খারাপ! আমি এই কয়দিন (মানে মানবীয় হিসেবে ২ বছর ) দেশে ছিলাম না ! এই কয়দিনেই এত কাণ্ড! ম্যাডামকে তখন ই ছাড়িয়ে আনার ইচ্ছে জাগল! কিন্তু মানবতার খাতিরে ছাড়িয়ে আনলে পরে জ্বিনবতা রক্ষার লোকেরা আমাকে ধরে...!! জ্বিনরা মানুষদের মাঝে নাক গলান পছন্দ করে না!

আর কিছু না পারি ম্যাডাম এর সাথে দেখা তো করতে পারি! যেই ভাবা সেই কাজ মিনিকে নিয়ে গেলাম ম্যাডাম এর জেলখানায়! ম্যাডাম চিন্তিত মুখে বসে আছেন ।
ম্যাডাম দেখি ঘামছেন !!
মিনিঃ কি ব্যাপার লোডশেডিং নাকি? এইবার বুঝেন ক্ষমতায় থাকাকালে পাবলিকের লেগা কিছু না করার ফল! এখন আপনারাও লোডশেডিং এর শিকার!
আমিঃ নাহ বেটা! ঐ দেখ এসি চলে,ফ্যান চলে!
মিনিঃ তারপর ও ঘামতাছেন! ঘটনা তো বরই সাংঘাতিক যাকে বলে ...!
আমিঃ চুপ! ম্যাডাম এর সাথে শুধু আমি কথা বলব তুই কোন কথা বলবি না!ম্যাডাম মনে হয় টেনশনে আছেন...
মিনিঃদেইখা তো মনে হয় TENশন না কোটিশন!
আমিঃ চুপ!
আমি একটু সামনে এগিয়ে গেলাম ।
আমাকে দেখে ম্যাডাম চমকে গেলেন!
ম্যাডামঃ কে তুমি? এখানে ঢুকলে কিভাবে?
আমিঃ আমি জ্বিনি ম্যাডাম!
ম্যাডামঃ আলাদীনের জ্বিনি?
মিনিঃ এই জন্য ই এই দেশের কিছুই হয় না! কেন বাংলাদেশের জ্বিনি হয়তে পারে না?!! সব সময় খালি foreign জিনিসের কথা ভাবেন!
আমিঃ এই চুপ!! সরি ম্যাডাম এই বেয়াদবটার কথায় কিছু মনে নিবেন না! নাদান বাচ্চা! আমি ম্যাডাম বাংলাদেশি জ্বিনি (বাঙালি জ্বিনি নাই বা বললাম !শেখ হাসিনার সাথে দেখা করার সময় নিজেকে বাঙালি জ্বিনি বলব!)
ম্যাডামঃ এখানে কী চাও?
আমিঃ আপনার খোজ় নিতে এলাম! ম্যাডাম এসি রুমেও ঘামছেন ?! খুব টেনশনে আছেন বুঝি?
ম্যাডামঃ হ্যা ঠিক ই বলেছ টেনশনে আছি!
মিনিঃ তারেক ভাইরে লয়া?!! যেই মাইর গুলা খাইতাছে! চুল তো মনে হয় একটাও কাচা নাই! সব ই পাইক্কা গেছে গা!
আমিঃ চুপ! ম্যাডাম কি তারেক স্যার কে নিয়ে চিন্তা করছেন?
ম্যাডামঃ না!
মিনিঃ মাইনাস টু নিয়ে?!! আপনাকে আর রাজনীতি করতে দিবে না এইটা নিয়া??!! দল থেকা বাইর কইরা দিব...
আমি মিনির মুখ চেপে ধরলাম 
আমিঃ সরি ম্যাডাম ! নাদান বালক!
মিনিঃ আমার বয়স ১২০! ম্যাডাম এর চেয়েও বেশি!
আমিঃ চুপ! এখন নিজেকে যুবক বলার সময় আসে নি! ম্যাডাম বলেন কি চিন্তা?
ম্যাডামঃ না মাইনাস টু নিয়েও চিন্তিত না!!
মিনিঃ দেশে নির্বাচন হবার কোনই চান্স নাই এইটা নিয়ে চিন্তা?!
ম্যাডামঃ না!
মিনিঃ ফেইসবুকের জনপ্রিয়তা নিয়ে?!!!
ম্যাডামঃ (অবাক হয়ে)না!!
আমিঃ দ্রব্যমূল্য নিয়ে?
ম্যাডামঃ হ্যা!
এবার আমি আর মিনি অবাক হলাম!!
মিনিঃ কেন? জেলে কি সত্যি সত্যি মোটা চালের ভাত দিচ্ছে?!!!
আমিঃচুপ!!!
ম্যাডামঃ তবে চাল এর দাম বাড়া নিয়ে যত টেনশনে আছি তার চেয়ে বেশি টেনশনে আছি আলুর ব্যবহার বেড়ে যাওয়ায়!!
আমিঃ বুঝি নাই!!
ম্যাডামঃ আগে তো ধানের শীষের প্রতি মানুষের একটা দুর্বলতা ছিল! কারণ মাছে ভাতে বাঙালি! আর এখন আলুর ব্যবহার বেড়ে যাওয়ায় সবাই আলুভর্তার বাঙালি হয়ে গেছে! ভাবতেছি ধানের শীষ থেকে প্রতীক আলুতে নিতে কতটা কষ্ট হবে?!!
মিনি কিছু বলতে চাচ্ছিল তার আগেই আমি ওর মুখ ধরে ম্যাডাম কে সালাম দিয়ে চলে আসলাম!

এই গল্পটি সত্য যদি ও কেবল যদি জ্বিনি-মিনি আমার সাথে যোগাযোগ করে থাকে !

4 comments:

আবদুল্লাহ আল মাহবুব said...

আপনার ব্লগে ঢুঁ মেরে গেলাম আজই ও প্রথম বারের মতো। এখন থেকে নিয়মিতই হবো। তবে কমেন্ট না করলে আশা করি মাইন্ড খাবেন না ;) হাহাহাহা
মজার ব্লগটা বেশ মজার।

বোহেমিয়ান said...

ধন্যবাদ মাহবুব ভাই। খুশি হলাম আপনাকে পাঠক হিসেবে পেয়ে।

তানবীরা said...

হাহাহাহাহা / আরেকটু বড় করতেন দেখাটা

বোহেমিয়ান said...

তানবীরাপু!